বিক্রেতা সংকটে ১২ কোম্পানি হল্টেড

প্রচ্ছদ » Uncategorized » বিক্রেতা সংকটে ১২ কোম্পানি হল্টেড

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে বেশকিছু প্রতিষ্ঠানের দাম বড় অঙ্কে বেড়ে গেছে। এর মধ্যে ১২ টি কোম্পানি দাম বাড়ার ক্ষেত্রে বেশি দাপট দেখাচ্ছে। এরপরও এই ১২ প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করতে চাচ্ছেন না বিনিয়োগকারীরা। ফলে ক্রেতা থাকলেও কোম্পানি ১২ টির বিক্রেতা উধাও হয়ে হল্টেড হয়ে গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৬ জুন ) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এতথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : বিএসআরএম লিমিটেড, আরামিট সিমেন্ট, ইন্ট্রাকো, মনোস্পুল পেপার, ইউনাইটেড ইন্স্যুরেন্স, পেপার প্রসেসিং, সালভা কেমিক্যাল, বিএসআরএম স্টিল, মুন্নু ফেব্রিক্স, বেঙ্গল উইন্ডসোর, সাফকো এবং সিঅ্যান্ডএ টেক্সটাইল।

জানা গেছে, মঙ্গলবার বিএসআরএম লিমিটেডের ক্লোজিং দর ছিল ৮৭ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৫.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৮.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

আরামিট সিমেন্ট : মঙ্গলবার আরামিট সিমেন্টের ক্লোজিং দর ছিল ৩৮.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪১.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৮০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

ইন্ট্রাকো : মঙ্গলবার ইন্ট্রাকোর ক্লোজিং দর ছিল ১৯.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

মনোস্পুল পেপার : মঙ্গলবার মনোস্পুল পেপারের ক্লোজিং দর ছিল ৬৬.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭৩.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.৬০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স : মঙ্গলবার ইউনাইটেড ইন্স্যুরেন্সের ক্লোজিং দর ছিল ৬৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.৬০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

পেপার প্রসেসিং : মঙ্গলবার পেপার প্রসেসিংয়ের ক্লোজিং দর ছিল ২১.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.১০ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।

সালভো কেমিক্যাল : মঙ্গলবার সালভো কেমিক্যালের ক্লোজিং দর ছিল ২৫.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৫০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

বিএসআরএম স্টিল : মঙ্গলবার বিএসআরএম স্টিলের ক্লোজিং দর ছিল ৫৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৯.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৯.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৩০ টাকা বা ৯.৮৩ শতাংশ বেড়েছে।

মুন্নু ফেব্রিক্স : মঙ্গলবার মুন্নু ফেব্রিক্সের ক্লোজিং দর ছিল ১৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।

বেঙ্গল উইন্ডসোর : মঙ্গলবার বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিকের ক্লোজিং দর ছিল ১৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৭৪ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিং : মঙ্গলবার সাফকো স্পিনিংয়ের ক্লোজিং দর ছিল ২০.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২২.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা বা ৯.৬৬ শতাংশ বেড়েছে।

সিঅ্যান্ডএ টেক্সটাইল : মঙ্গলবার সিঅ্যান্ডএ টেক্সটাইলের ক্লোজিং দর ছিল ৩.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৩০ টাকা বা ৯.৩৭ শতাংশ বেড়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১৬ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *