নিজস্ব প্রতিবেদক: সরকারি ছুটি অনুযায়ী ঈদের আগে আজ (২২ জুন, বৃহস্পতিবার) ব্যাংকের শেষ কার্যদিবস। ফলে ঈদকে সামনে রেখে শেষ কর্মদিবসে ব্যাংকে ব্যাংকে গ্রাহকদের উপচেপড়া ভিড় দেখা গেছে। টাকা তোলা ও জমা দেয়ার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়েছেন গ্রহকরা। ব্যস্ত সময় পার করছেন ব্যাংকাররাও।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিল, দিলকুশা ও পল্টনসহ বিভিন্ন এলাকার ব্যাংকের শাখাগুলোতে এমন চিত্র দেখা গেছে।

মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার মো. ওসাশি উর রহমান বলেন, ঈদের আগে আজ (বৃহস্পতিবার) শেষ কার্যদিবস। তাই ঈদ উপলক্ষে লেনদেন বেড়ে গেছে। সকাল থেকে গ্রাহকের ভিড় রয়েছে। আমাদের কর্মকর্তা-কর্মচারীরা গ্রহকদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

তিনি আরও বলেন, সাপ্তাহিক ছুটিসহ ঈদে পাঁচদিনের ছুটি কারণে অনেক গ্রাহক নগদ টাকা তুলে রাখছেন। তাই লেনদেন হচ্ছে স্বাভাবিক দিনের তুলনায় চার থেকে পাঁচগুণ বেশি। তবে এবারও নগদ টাকার সমস্যা নেই। তাই লেনদেনেও কোনো সমস্যা হচ্ছে না। গ্রাহকের চাহিদা মত পরিশোধ করা হচ্ছে। সাধারণ লেনদেনের পাশাপাশি গ্রাহকদের নতুন টাকা বিনিময় করা হচ্ছে।

‘এ ছাড়াও ঈদে যেন এটিএম বুথে টাকা উত্তোলনে গ্রহকদের সমস্যা না হয় সে জন্য গত বারের চেয়ে ৫০ থেকে ৬০ শতাংশ বেশি টাকা জমা রাখা হয়েছে। আশা করছি গ্রাহকের সমস্যা হবে না বলেন তিনি।

ব্যাংকে টাকা তুলতে আসা আমেনা বেগম জানান বলেন, রোববার (২৫ জুন) ব্যাংক বন্ধ, তাই ঈদের খরচের জন্য প্রয়োজনীয় টাকা তুলতে এসেছি। আধাঘণ্টা হয়েছে এসেছি। যে লম্বা লাইন, মনে হচ্ছে আরও বেশকিছু সময় দাঁড়াতে হবে।

আইএফআইসি ব্যাংকের মতিঝিল শাখায় এক কর্মকর্তা জানান, সকাল থেকেই গ্রাহকের দীর্ঘ লাইন। দম ফেলানোর সময় নেই। টাকা জমা দেয়ার চেয়ে উত্তোলনের পরিমাণ বেশি।

এদিকে টাকা লেনদেনের সঙ্গে নতুন টাকা সংগ্রহরে জন্য বাংলাদেশ ব্যাংকসহ বাণিজ্যিক ব্যাংকগুলোতে ভিড় করছেন গ্রাহকরা। ঈদে প্রিয়জন, বিশেষত শিশুদের হাতে নতুন টাকা তুলে দিতে গ্রাহকদের এই আগ্রহ। তবে বাণিজ্যিক ব্যাংকগুলোকে এবার পর্যাপ্ত পরিমাণ নতুন টাকা সরবরাহ করেছে বলে জানায় বাংলাদেশ ব্যাংক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *