ব্যাটিং-বোলিংয়ে সমস্যা নেই, তারপরও সিদ্ধান্ত সাকিবের

প্রচ্ছদ » খেলা » ব্যাটিং-বোলিংয়ে সমস্যা নেই, তারপরও সিদ্ধান্ত সাকিবের

shakib-lপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: আগের রাতে ভারতের কাছে হারের আপসোস থেকেই গেছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল- সবার একটাই আফসোস, ইশ তামিম, লিটন, সৌম্য, মাহমুদউল্লাহ এবং সাব্বিরের কেউ একজন যদি মুশফিককে সাপোর্ট দিতে পারতেন, তাহলে হয়তো ফাইনালের খুব কাছাকাছি চলে যেত টাইগাররা।

এ আফসোস না মিটতেই আজ (বৃহস্পতিবার) মধ্যাহ্নে মিললো এক সুখবর। হঠাৎ বিসিবির মেইল মিডিয়া হাউসগুলোয় ‘সাকিব আল হাসান কলম্বোয় দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন আজ দুপুরের মধ্যেই। বিসিবির অফিসিয়াল মেইল, তাই বিশ্বাস না করার প্রশ্নই আসে না। তারপরও জাগলো প্রশ্ন, হঠাৎ কি এমন হল যে, সাকিব দলের সঙ্গে যোগ দিচ্ছেন, তিনি কি সম্পূর্ণ সুস্থ?

এ প্রশ্নের উত্তর জানতেই প্রথমে যোগাযোগ করা হল বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীর কাছে। সাংবাদিকদের পক্ষ থেকে সরাসরি প্রশ্ন ছুড়ে দেয়া হল তার কাছে, সাকিব এমনি এমনই যাচ্ছেন না খেলার মত অবস্থা আছে? অস্ট্রেলিয়ায় ইনজেকশন দেয়ার পর অজি চিকিৎসকরা বলেছিলেন সাত-দশ দিনের মধ্যে সাকিব সুস্থ হয়ে উঠবেন।

কিন্তু এক সপ্তাহ তো পুরো হয়নি। এরকম অবস্থায় সাবিকের কি খেলার মত অবস্থা এসেছে। বিসিবির প্রধান চিকিৎসকের ছোট অথচ গোছাল জবাব, ‘চিকিৎসক হিসেবে আমরা দেখছি তার বাঁ-হাতের কনিষ্ঠা আঙুলে কোন সমস্যা আছে কি না। সে কোন ব্যথা অনুভব করে কি না, নির্বিঘ্নে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করতে পারে কি না। তাতে আমরা কোন সমস্যা খুঁজে পাইনি। ভেঙে বললে বলতে হয়, আলাদাভাবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করতে সাকিবের কোন সমস্যা হচ্ছে না। যেহেতু তার কোন অভিযোগ নেই, তাই আমরা মনে করছি সে খেলার মত অবস্থায় আছে। তবে ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে সমস্যা না হওয়া আর ম্যাচ ফিটনেস কিন্তু এক কথা নয়। সাকিব নিজেই ভালো বলতে পারবেন তার ম্যাচ ফিটনেস কতটা। প্রায় পৌনে দুই মাস খেলার বাইরে থেকে হুট করে নামার মত শারীরিক সক্ষমতা তার এসেছে কি না, সেটা সাকিবই ভালো বলতে পারবে, সে নিজেকে ফিট মনে করলে অবশ্যই খেলবে।’

প্রধান নির্বাচক নান্নুর ব্যাখ্যা আরও সংক্ষিপ্ত। ‘গতকাল (বুধবার) সাকিব ব্যাটিং করেছে, কিন্তু কোন ব্যথা অনুভত হয়নি। তাই আমরা মনে করছি তার ব্যাটিং করার মত সক্ষমতা আছে। এখন কলম্বো গিয়ে কোচ, ভারপ্রাপ্ত অধিনায়ক ও অন্যান্য কোচিং স্টাফদের সঙ্গে কথা সাকিবই ঠিক করবে সে খেলবে কি খেলবে না। তবে আমার কাছে যতটুকু খবর আছে তাতে তার ব্যাটিং ও বোলিং করতে কোন সমস্যা নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

September ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০