মানবপাচার চক্রের ‍মূল হোতা চিহ্নিত: র‌্যাব

প্রচ্ছদ » Uncategorized » মানবপাচার চক্রের ‍মূল হোতা চিহ্নিত: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের সবচেয়ে বড় মানবপাচার চক্রের মূল হোতাকে চিহ্নিত করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, ওই ব্যক্তির নাম আব্দুল হালিম। তিনি এখন মালয়েশিয়ায় অবস্থান করছেন।

র‌্যাবের দাবি, আব্দুল হালিম ও বাংলাদেশে থাকা তার ভাগ্নে মো. বাদশা শেখ মানবপাচারের এ চক্র গড়েছেন। বাদশা শেখ আব্দুল হালিমের সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত। চক্রটি প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও স্বল্প আয়ের মানুষদের প্রলোভন দেখিয়ে আর্ন্তজাতিক মানবপাচারকারী চক্রের যোগসাজশে বিদেশে পাঠানোর নামে মানবপাচার করে।

মঙ্গলবার রাতে মালয়েশিয়া এবং সাইপ্রাসে পাচারকালে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও অন্যান্য এলাকা থেকে নয়জন ভিকটিমকে উদ্ধার করে র‌্যাব-৩। এ সময় নয় পাচারকারীকেও গ্রেপ্তার করা হয়। তারা হলেন- বাদশা শেখ, মো. মামুন, রিপন হোসেন, নাসির উদ্দিন, মনিরুজ্জামান, সজল কুমার, নাছির উদ্দিন, আহসানুজ্জামান ও মো. রাজিব।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের পর মানবপাচারকারী চক্রের মূল হোতা আব্দুল আলিম ও তার চক্র সম্পর্কে জানতে পেরেছে র‌্যাব।

এ বিষয়ে বুধবার দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) তুহিন মোহাম্মদ মাসুদ জানান, ঢাকায় আব্দুল হালিমের তিনটি বাড়ির খোঁজ পেয়েছি আমরা। অবৈধ ব্যবসা করে তিনি কোটি টাকার মালিক হয়েছেন। শুধু ঢাকায় নয় সারা দেশে মানবপাচারকারী চক্রের সদস্যরা সক্রিয় আছে। তাদের গ্রেপ্তার করতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে।

র‌্যাব সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১০০টি পাসপোর্ট, ৩২টি জাল ভিসা, আটটি মনিটর, ছয়টি সিপিইউ, পাঁচটি ইউপিএস, চারটি প্রিন্টার, নয়টি কীবোর্ড, একটি স্ক্যানার, ২৫টি মোবাইল, ছয়টি সিলমোহর, একটি ফটোকপি মেশিন, ২৮ হাজার ইন্দোনেশিয়ার রুপিয়া, ৪২ মালয়েশিয়ান রিংগিত এবং নগদ ৯৪ হাজার ৩৮৪ টাকা উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০