মার্চে পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ বেড়েছে

প্রচ্ছদ » Uncategorized » মার্চে পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ বেড়েছে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : চলতি বছরের মার্চ মাসে দেশের পুঁজিবাজারে বিদেশি নিট বিনিয়োগ বেড়েছে। গত ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চে নিট বিনিয়োগ বেড়েছে ৩৮ দশমিক ৩৮ শতাংশ। আলোচ্য মাসে মোট বিদেশি নিট বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ৩২৯ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৩৬১ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, মার্চ মাসে বিদেশি পোর্টফোলিওতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৯২ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ৯৪৮ টাকা।এর মধ্যে পোর্টফোলিওতে শেয়ার ক্রয় করা হয়েছে ৭১১ কোটি ৯ লাখ ৫৫ হাজার ৬৫৪ টাকা। আর এর বিপরীতে পোর্টফোলিওতে শেয়ার বিক্রয় করা হয়েছে ৩৮১ কোটি ৯ লাখ ৯৯ হাজার ২৯৪ টাকা। এ সময়ে শেয়ার বিক্রির চেয়ে কেনার হার বেড়েছে ৮৬ দশমিক ৫৯ শতাংশ।

এদিকে ২০১৬ সালের মার্চ মাসের তুলনায় বিদেশি নিট বিনিয়োগ বেড়েছে ১৮৭ কোটি ৩১ লাখ ৮৭ হাজার ৮৯১ টাকা বা ১৩১ দশমিক ২৮ শতাংশ।

ডিএসই এর তথ্যে দেখা গেছে, গত ৩ মাসে বিদেশি নিট বিনিয়োগ হয়েছে ৭৫৪ কোটি ৫৮ লাখ ৪১ হাজার টাকা। আর পোর্টফোলিওগুলোতে মোট লেনদেন হয়েছে ২ হাজার ৭৬১ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ১১১ টাকা। এর মধ্যে পোর্টফোলিওগুলোতে শেয়ার বিক্রি করা হয়েছে ১ হাজার ৩ কোটি ৪৩ লাখ ৫৬ হাজার ১৬ টাকার। এর বিপরীতে শেয়ার কেনা হয়েছে ১ হাজার ৭৫৮ কোটি ১ লাখ ৯৭ হাজার ৯৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *