যুক্তরাজ্যের ৩২ বিশ্ববিদ্যালয়ে ১২৭ জনের শরিরে করোনা সনাক্ত

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » যুক্তরাজ্যের ৩২ বিশ্ববিদ্যালয়ে ১২৭ জনের শরিরে করোনা সনাক্ত

usa corona University  পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: যুক্তরাজ্যের অন্তত ৩২টি বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত করা হয়েছে। আরও একটি বিশ্ববিদ্যালয়ে করোনা সংক্রমণ সন্দেহ করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোতে কমপক্ষে ১২৭ জন শিক্ষার্থীর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

করোনা সংক্রমণ চিহ্নিত হওয়ায় যুক্তরাজ্যের ম্যানচেস্টারের কয়েক হাজার শিক্ষার্থীকে আইসোলেশনে চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটির বারলে ক্যাম্পাস এবং কেমব্রিজ হলের প্রায় ১৭০০ শিক্ষার্থী। শিক্ষার্থীদের বাধ্যতামূলকভাবে আইসোলেশনে রাখা হচ্ছে। তাদেরকে আগামী ১৪ দিন রুমের বাইরে যেতে নিষেধ করা হয়েছে। তাদের মধ্যে করোনার কোনো লক্ষণ না থাকলেও এ নির্দেশ মানতে হবে বলে বলা হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ নতুন করে বৃদ্ধি পাওয়ার কারণে একই রকম ব্যবস্থা নিয়েছে গ্লাসগো এবং এডিনবার্গ ন্যাপিয়েরে বিশ্ববিদ্যালয়গুলো।

এই সংক্রমণ এক সপ্তাহের মধ্যে সর্বশেষ বিপর্যয় বলে মন্তব্য করেছে ম্যানচেস্টারের ইউনিভার্সিটি অ্যান্ড কলেজ ইউনিয়ন।

ইউনিয়নের জেনারেল সেক্রেটারি জো গ্রাডি বলেন, সারাদেশে হাজার হাজার শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে অনুমতি দেয়া হয়। তবে এতে যে সমস্যার সৃষ্টি হচ্ছে, এ বিষয়ে আমরা আগেই সতর্ক করেছিলাম। এখন সময় এসেছে বিশ্ববিদ্যালয়ের স্টাফ ও শিক্ষার্থীদের রক্ষা করতে মন্ত্রীদের ও ইউনিভার্সিটিগুলোর জরুরি পদক্ষেপ নেয়া।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ফাউন্ডেশন বিষয়ে অনলাইনে ক্লাসে শিফট করেছে ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি।

করোনা সংক্রমণ রোধে স্কটল্যান্ডে শিক্ষার্থীদেরকে পাব এড়িয়ে চলতে বলা হয়েছে। ২৫ সেপ্টেম্বর স্কাই নিউজের হাতে আসা তথ্য মতে, বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার পর থেকে কমপক্ষে ৫১০ জন শিক্ষার্থী ও স্টাফ আক্রান্ত হয়েছেন করোনায়।

গত ২২ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি এক লাখ মানুষের মধ্যে ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন ম্যানচেস্টারে। এ সময়ে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ২৬ জন। আগের সপ্তাহের তুলনায় এই সংখ্যা প্রায় দ্বিগুণ। আগের সপ্তাহে প্রতি এক লাখে আক্রান্তের হার ছিল ৯৩.২। অর্থাৎ মোট ৫১৫ জন আক্রান্ত হয়েছেন করোনায়।

এ অবস্থায় তড়িঘড়ি করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য সরকারকে দায়ী করেছেন লিবারেল ডেমোক্রেট নেতা স্যার এড ডাভে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৬ সেপ্টেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০