পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : স্ত্রী অসুস্থতার খবর পেয়ে ইংল্যান্ড থেকে দেশে ফিরছেন মাশরাফি বিন মুর্তজা।দেশে ফিরলেও ৪মে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিবেন তিনি।
আজ রাত ১১টায় ঢাকায় এসে পৌঁছবেন টাইগার দলপতি ।এরই মধ্যে দুবাই চলে এসেছেন মাশরাফি। রোববার বিকেলেই ঢাকায় ফেরার কথা ছিল তার। কিন্তু দুবাইয়ে ফ্লাইট ডিলে হওয়ায় রাতে পৌঁছবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, আগামী ৪ মে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিবেন মাশরাফি।

চ্যাম্পিয়নস ট্রফি ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ইংল্যান্ডের সাসেক্সে অনুশীলন করছে বাংলাদেশ ক্রিকেট দল। গত ২৬ এপ্রিল মাশরাফির নেতৃত্বে ওয়ানডে দল উড়াল দেয় শ্রীলঙ্কায়। সাসেক্সে এরই মধ্যে দুদিন সাসেক্সের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করেছে বাংলাদেশ দল। আজও অনুশীলন করার কথা রয়েছে টাইগারদের। গত দুদিন দলের সঙ্গে অনুশীলন করেছেন মাশরাফি।

মাশরাফির স্ত্রী সুমনা হক রাজধানীর একটি ক্লিনিকে ভর্তি। গত শনিবার অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রাথমিক চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন পারিবারিক ডাক্তারের পরামর্শে ক্লিনিকে তার চিকিৎসা চলছে।

সাসেক্সে ক্যাম্প শেষে ৭ এপ্রিল আয়ারল্যান্ড যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। সেখানে স্বাগতিক দল ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে মাশরাফির দল। ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে ইংল্যান্ডে উড়াল দেবে।

চ্যাম্পিয়নস ট্রফিতে গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে তিনটি ম্যাচ। ১, ৫ ও ৯ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। গ্রুপ পর্বে ভালো করতে পারলে বাংলাদেশ সরাসরি সেমিফাইনাল খেলার সুযোগ পাবে। মূল মঞ্চে মাঠে নামার আগে বাংলাদেশ এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। ম্যাচ দুটি হবে ২৭ ও ৩০ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *