পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে গোল পাননি। দ্বিতীয় ম্যাচে কাল রাশিয়ার বিপক্ষে দলের জয়সূচক গোলটা করেই একটা চক্র পূরণ করে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগালের হয়ে খেলা সব বড় টুর্নামেন্টেই গোল করলেন রিয়াল মাদ্রিদ তারকা।

তিনটি বিশ্বকাপ, চারটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, একটি অলিম্পিক গেমস ও একটি কনফেডারেশনস কাপ মিলিয়ে রোনালদোর মোট গোল ১৪টি।

রোনালদো প্রথম আন্তর্জাতিক গোলটাই করেছিলেন ২০০৪ ইউরোতে, গ্রিসের বিপক্ষে যোগ করা সময়ে। গোল করেছেন দেশের হয়ে খেলা তিনটি বিশ্বকাপেই।

২০০৬ বিশ্বকাপে রোনালদো একটি গোল করেছিলেন, ইরানের বিপক্ষে পেনাল্টি থেকে। ২০১০ ও ২০১৪ বিশ্বকাপেও একটি করে গোল করেন যথাক্রমে উত্তর কোরিয়া ও ঘানার বিপক্ষে।

২০০৪ ইউরোতে ১৯ বছরের তরুণ রোনালদোর গোল করেছিলেন দুটি। ২০০৮ সালের টুর্নামেন্টে একটি। ২০১২ ও ২০১৬ দুটি টুর্নামেন্টেই গোল করেন তিনটি করে। ২০১৬ সালে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জেতে তার দেশ পর্তুগাল।

২০০৪ অলিম্পিক গেমসও গোলবঞ্চিত রাখতে পারেনি রোনালদোকে, একমাত্র গোলটি করেছিলেন মরক্কোর বিপক্ষে।

২০১৬ ইউরো চ্যাম্পিয়ন হওয়ার সুবাদেই এই বছর প্রথমবারের মতো কনফেডারেশনস কাপ খেলছে পর্তুগাল। রোনালদো কাল গোল করলেন এই টুর্নামেন্টেও।

সব মিলিয়ে পর্তুগালের হয়ে রোনালদোর গোল এখন ৭৪টি। এর ১৩টিই শেষ আট ম্যাচে। এই মৌসুমে রিয়াল মাদ্রিদ ও দেশের হয়ে রোনালদোর গোল ৫৫টি।

তথ্যসূত্র : মার্কা, গোল ডটকম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *