শেয়ার লেনদেনে অনিয়ম, ১০ লাখ টাকা জরিমানা

প্রচ্ছদ » Uncategorized » শেয়ার লেনদেনে অনিয়ম, ১০ লাখ টাকা জরিমানা

bsecপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: শেয়ার লেনদেনে অনিয়মের অভিযোগ ৪ প্রতিষ্ঠানকে সতর্ক ও এক ব্যাক্তিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) কমিশনের ৭৪১তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের মাত্রা বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তদন্ত দলের দেয়া প্রতিবেদনে উল্লেখ করা লিগ্যাসি ফুটওয়্যার, কুইন্স সাউথ টেক্সটাইল এবং বাংলাদেশ অটো কারস-এর শেয়ার লেনদেনের উদঘাটিত অনিয়ম থেকে দেখা যায়- আব্দুল কইয়ুম ও তার সহযোগী, মাইনুল হক ও সহযোগী (পদ্মা গ্লাস ও রহমত মেটাল), ড. এ কে এম কবির আহমেদ, এম সিকিউরিটিজ, লুৎফুন নেসা, আলিফ টেক্সটাইল ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৯৬-এর সেকশন ১৭(ই)(ভি) ভঙ্গ করেছে। সেই সঙ্গে এম সিকিউরিটিজ মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে।

এ অপরাধের জন্য ড. এ কে এম কবির আহমেদকে ১০ লাখ টাকা জরিমানা করা সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি আব্দুল কাইয়ুম ও তার সহযোগী, এম সিকিউরিটিজ, লুৎফুন নেসা, আলিফ টেক্সটাইল এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স-কে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৩ সেপ্টেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *