শেয়ার কারসাজির মামলায় খালাস পেলেন ২ জন

প্রচ্ছদ » আজকের সংবাদ » শেয়ার কারসাজির মামলায় খালাস পেলেন ২ জন

highcourtনিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার কেলেঙ্কারি মামলায় ৩ বছরের কারাদণ্ড পাওয়া বিডি ওয়েল্ডিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম নুরুল ইসলাম এবং ‘ডেইলি ইন্ডাস্ট্রি’ পত্রিকার সম্পাদক এনায়েত করিমকে খালাস দিয়েছে উচ্চ আদালত।

সম্প্রতি বিচারপতি মিজানুর রহমান ভূইয়া এই রায় দিয়েছেন। গত ১৮ ফেব্রুয়ারি এই রায়ের কপি বিশেষ ট্রাইবুন্যালে এসে পৌঁছায়।

আদালত সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে, বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ওই ২ জনকে ৩ বছর করে কারাদণ্ড এবং ২০ লাখ টাকা করে জরিমানা করেন।

উচ্চ আদালতে আসামিদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এসএম রেজাউল করিম ও ইউসুফ হুসাইন হূমায়ুন। আর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে কাজ করেছেন, শুভ্র চক্রবর্তী ও প্রবীর নিয়োগি।

প্রসঙ্গত, বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা-বিএসইসি বিডি ওয়েল্ডিংয়ের অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ তদন্তে ২০০৭ সালের ৬ মার্চ কমিটি গঠন করে।

কমিটির রিপোর্ট অনুযায়ী, বিডি ওয়েল্ডিংয়ের এমডি এস এম নুরুল ইসলাম ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছিলেন, সৌদি বিনিয়োগকারী গ্রুপ আল আওয়াদের সঙ্গে ই-মেইলে কোম্পানির যোগাযোগ হয়েছে। গ্রুপটি বিডি ওয়েল্ডিংয়ের সঙ্গে যৌথ মালিকানায় চট্টগ্রামে অক্সিজেন প্ল্যা ন্ট স্থাপন করতে চায়। এজন্য ওই বছরের ৯ মার্চ বিডি ওয়েল্ডিং কারখানা পরিদর্শনে আগ্রহী তারা।

কিন্তু তদন্ত কমিটি জানতে পারে- এ ধরনের কোনো বিদেশি কোম্পানি কারখানা পরিদর্শনে আসেনি। বিডি ওয়েল্ডিংয়ের অফিস থেকে জব্দ করা কাগজপত্র অনুযায়ী সৌদি বিনিয়োগকারী আল আওয়াদ গ্রুপের নামে পাঠানো ই-মেইলগুলো ‘উইকলি দ্য ইন্ডাস্ট্রি’ (বর্তমানে ‘ডেইলি ইন্ডাস্ট্রি’) পত্রিকার সম্পাদক এনায়েত করিম তার অফিস থেকেই পাঠান।

আর সৌদি কোম্পানির সঙ্গে যোগাযোগ সংক্রান্ত খবরটি ডেইলি ইন্ডাস্ট্রিতে প্রকাশিত হয় ২০০৭ সালের ১ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১