হিটলার-আসাদে তুলনায় অনুতপ্ত হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্পাইসার

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » হিটলার-আসাদে তুলনায় অনুতপ্ত হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্পাইসার

পুঁজিবাজার রিপোর্ট আন্তর্জাতিক ডেস্ক : দ্বিতীয় বিশ্বযুদ্ধের খলনায়ক এডলফ হিটলার ও সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের ধ্বংসযজ্ঞের মধ্যে তুলনা টেনে এখন অনুপাত প্রকাশ করছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসার।

প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বর্বরতার তুলনা টানতে গিয়ে সোমবার স্পাইসার বলেছিলেন, হিটলারও মানুষ মারতে রাসায়নিক গ্যাস ব্যবহার করেনি। তবে এখন তিনি বলছেন, তাদের ধ্বংসযজ্ঞের মধ্যে তুলনা করা যায় না। নিজেই তার এ মন্তব্যকে ‘অমার্জনীয় ও নিন্দনীয়’ বলে উল্লেখ করেছেন।

ওয়াশিংটনে একটি মিডিয়া ফোরামে স্পাইসার এ প্রসঙ্গে বলেন, ‘আমি এমন এক বিষয়ের অবতারণা করেছি, যা উচিত ছিল না।’ তিনি আরো বলেন, ‘আর এ জন্য আমি অবশ্যই জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

যিশু ও গণহত্যায় বেঁচে যাওয়াদের প্রতি দায়ত্বহীন মন্তব্য করার দায়ে অভিযুক্ত হয়েছেন স্পাইসার।

গত সপ্তাহে সিরিয়ার ইদলিব প্রদেশে বিদ্রোহী-নিয়ন্ত্রিত অঞ্চলে রাসায়নিক হামলার জন্য সোমবার ব্রিফিংয়ের সময় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সমালোচনা করছিলেন স্পাইসার। ওই হামলায় ৮৯ জন নিহত হন।

সিরিয়ায় রাসায়নিক হামলার জন্য বাশার আল-আসাদকে দায়ী করা হলেও সিরিয়া ও রাশিয়া তা প্রত্যাখ্যান করেছে। তাদের দাবি, বিদ্রোহীরা রাসায়নিক হামলার জন্য দায়ী।

এদিকে, হিটলারের মতো হত্যাকারীর সঙ্গে বাশার আল-আসাদের তুলনা করে মন্তব্য করায় স্পাইসারের পদত্যাগ দাবি করেছেন ডেমোক্রেটিক নেতা ন্যান্সি পেলোসি ও অ্যানি ফ্রাঙ্ক সেন্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০