আমিরাতে কোরআন প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণ

প্রচ্ছদ » Breaking News || আর্ন্তজাতিক » আমিরাতে কোরআন প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা তৃতীয় প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল, পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিজনেস ফোরাম ও জনপ্রিয় নিউজ পোর্টাল আমিরাত সংবাদের যৌথ আয়োজনে ইয়াকুব সৈনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় তিনশ প্রতিযোগী অংশগ্রহণ করে।

রোববার (৩১ মার্চ) স্থানীয় সময় বিকেল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন দুবাইয়ের সিনিয়র সহ সভাপতি ইয়াকুব সুনিক। আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বিজনেস ফোরাম সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া, সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মো. শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলমসহ অনেকে।

২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ ও ২০২১ সালে করোনার কারণে থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামী দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের সাতটি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগী অংশ নিয়েছিল। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

জুনিয়র গ্রুপে যথাক্রমে আহমেদ হাসান প্রথম, আয়েশা দ্বিতীয় ও ইসরাত জাহান তৃতীয় স্থান অধিকার করে।

সিনিয়র গ্রুপে যথাক্রমে জাহিদুল হাসান প্রথম, মেহেরুন্নিসা নুসরাত দ্বিতীয় ও আলী মোস্তাফিজ তৃতীয় স্থান অধিকার করেন। হিফজ গ্রুপে মোস্তফা শহীদকে পুরস্কৃত করা হয়।

তিন গ্রুপে বিজয়ী সাত জনকে নগদ অর্থসহ তিন গ্রুপে ২৫ জন প্রতিযোগীকে বিভিন্নভাবে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করার জন্য আমিরাতে বসবাসরত বিত্তবানদের আহ্বান জানান। আয়োজকরা জানান, প্রবাসে বেড়ে ওঠা তৃতীয় প্রজন্মকে কোরআনের সংস্কৃতি, কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে তারা প্রতি বছর এ আয়োজন করে আসছেন।

পুঁজিবাজার রিপোর্টে – রা/হা – ০২ এপ্রিল ২০২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

May ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১