কালো ব্যাজ ধারণ করবে বাংলাদেশ দল

প্রচ্ছদ » Uncategorized » কালো ব্যাজ ধারণ করবে বাংলাদেশ দল

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : টানা বর্ষণে পাহাড়ধস ও পাহাড়ি ঢলে এখন পর্যন্ত ১৪৭ জন নিহত হয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়কসহ বাকি ক্রিকেটারর। শোকের মাতম লেগেছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালেও। অনাকাঙ্ক্ষিত এই দুর্ঘটনায় নিহতদের স্মরণে আজ কালো ব্যাজ ধারণ করবে বাংলাদেশের ক্রিকেটাররা।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে রোববার থেকে শুরু হওয়া ভারি বৃষ্টিপাতে দেশের রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় ভয়াবহ ভূমি ধস হয়। এই দুর্ঘটনায় রাঙামাটিতেই নিহত হন ১০১ জন। এ ছাড়া চট্টগ্রামে ৩৬, বান্দরবানে ৬, খাগড়াছড়িতে ২ ও কক্সবাজারের ২ জনের প্রাণহানি হয়েছে।

ক্রিকেটাররা দেশের বাইরে থাকলেও তাঁদের মন সবসময় দেশে পড়ে থাকে। এমন ভয়াবহ সংবাদে মন চঞ্চল হয়ে উঠেছে মাশরাফি-সাকিবদের। নিজের ফেরিফাইড ফেসবুকে এ ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেন তাঁরা। এ ছাড়া উদ্ধার তৎপরতায় অংশ নিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর সদস্যদের আত্মার মাগফিরাতও কামনা করেন দেশসেরা এই ক্রিকেটাররা। মাশরাফি তাঁর স্ট্যাটাসে বলেন, ‘পাহাড় কাটা আর অপরিকল্পিত বসতবাড়ির কারণে প্রায় প্রতিবছরই এই সময়টাতে পাহাড় ধসের কারণে হতাহতের খবর শুনতে হয়। ভূমিধসে নিহত সবার আত্মার শান্তি কামনা করছি। উদ্ধারকাজ করতে গিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর বীর সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করছি। দেশের জন্য জীবন দিতে সবাই পারে না, কিন্তু আপনারা পেরেছেন।’

সাকিব আল হাসান তাঁর স্ট্যাটাসে বলেন, ‘পাহাড় ধসের ঘটনায় আমি শোকাহত। মহান আল্লাহর কাছে বিদেহী আত্মার মাগফিরাত এবং তাঁদের পরিবার-পরিজনকে মানসিক শক্তি দান কামনা করছি। ধন্যবাদ সবাইকে, যাঁরা উদ্ধার অভিযানে অংশগ্রহণ করছেন।’

এই ঘটনায় শোক পালনের সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এজবাস্টনে সেমিফাইনালে কালো ব্যাজ ধারণ করবেন তাঁরা। সেই সঙ্গে ভূমি ধসে নিহতদের আত্মার মাগফিরাতও কামনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *