হোয়াটসঅ্যাপের নতুন চমক, দেওয়া যাবে ১ মিনিটের ভিডিও

প্রচ্ছদ » তথ্যপ্রযুক্তি » হোয়াটসঅ্যাপের নতুন চমক, দেওয়া যাবে ১ মিনিটের ভিডিও

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন এই সাইটটি। প্রতিনিয়ত কিছু না কিছু নতুন ফিচার এনে চমকে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার অ্যাপটি নতুন এক ফিচার নিয়ে এসেছে। কোম্পানি স্ট্যাটাস আপডেটের জন্য একটি দুর্দান্ত ফিচার।

এই নতুন ফিচারে ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেটে এক মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন। যদিও এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত। তবে এই নতুন ফিচারটিতে স্ট্যাটাসের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন এই ফিচারের তথ্য দিয়েছে হোয়াটসঅ্যাপ বেটা ইনফো। শুধু তাই নয়, নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে ব্লগটি।

আপাতত এই নতুন ফিচারটি কোম্পানি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করছে। বিটা ব্যবহারকারীরা অ্যানড্রয়েড ২.২৪.৭.৬-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে এই আপডেটটি পরীক্ষা করতে পারবেন। অর্থাৎ আপনি যদি বিটা ব্যবহারকারী হন, তাহলে এবার থেকে এক মিনিটের ভিডিও স্ট্যাটাসে দিতে পারবেন। কোম্পানির মতে, বিটা টেস্টিং শেষ হলেই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপ আরো একটি ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারে মাধ্যমে হোয়াটসঅ্যাপে ইউপিআই (UPI) পেমেন্টের জন্য কিউআর (QR) কোড স্ক্যান করতে পারবেন। বেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি এই বৈশিষ্ট্যটির বিটা পরীক্ষা করছে, শুধুমাত্র তারপরে এই বৈশিষ্ট্যটি সারাবিশ্বের ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

পুঁজিবাজার রিপোর্টে – রা/হা – ২২ মার্চ ২০২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

May ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১