অভ্যন্তরীণ দ্বন্দ্বে ভোমরা স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

প্রচ্ছদ » Uncategorized » অভ্যন্তরীণ দ্বন্দ্বে ভোমরা স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

vomraসাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রফতানি বন্ধ রয়েছে। ঘোজাডাঙ্গা ল্যান্ড কাস্টমস স্টেশনের আধিকারীদের অশোভনীয় দাবির প্রতিবাদে ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এ ধর্মঘাটের ডাক দেয়। এর ফলে সোমবার সকাল থেকে এ স্থলবন্দরে কাজ বন্ধ হয়ে যায়।

ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির কান্তি ঘোষ জানান, ভারতের সিঅ্যান্ডএফ ব্যাবসায়ীরা জি-কার্ডধারী। ব্যাবসায়ীরা সবসময় বন্দরে আসতে না পারায় সেখানে এইচ-কার্ডধারীদের অনুমতিপত্র দিয়ে ব্যাবসা পরিচালনা করে আসছেন। কিন্তু হঠাৎ করে ঘোজাডাঙ্গা কাস্টমের সহকারী কমিশনার প্রদীপ কুমার ঘোষ এইচ কার্ডধারীদের (অনুমতিপত্র) মানতে নারাজ। আর তার এ অন্যায় দাবির প্রেক্ষিতে ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এ ধর্মঘটের ডাক দেয়। ব্যাবসায়ীদের দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে তিনি জানান।

এদিকে ভোমরা সিঅ্যান্ডএফের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফের সঙ্গে সে দেশের কাস্টমসের অভ্যান্তরীণ দ্বন্দের কারণে দুই দেশের আমদানি-রফতানি বন্ধ রয়েছে। ঘোজাডাঙ্গায় এক থেকে দেড় হাজার পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। বন্ধের কারণে বাংলাদেশের রাজস্ব ঘাটতি হবে প্রায় ৫-৬ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *