আওয়ামী লীগ-বিএনপির চরিত্র একই: জিএম কাদের

প্রচ্ছদ » অর্থনীতি » আওয়ামী লীগ-বিএনপির চরিত্র একই: জিএম কাদের

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ ও বিএনপি যেন দেশের ইজারা নিয়েছে। দুটি দলের মধ্যে আদর্শগত অমিল থাকলেও চরিত্রগত কোনো অমিল নেই। ক্ষমতায় থাকলে দুটি দলই এক ধরনের কথা বলে, আর ক্ষমতায় না থাকলে আরেক কথা বলে।

শনিবার (১৮ জুন) দুপুরে বনানীর নিজ কার্যালয়ে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এসব কথা বলেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি বিরোধী দলে থাকলে নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার চায়, আর ক্ষমতায় গেলে বলে তত্ত্বাবধায়ক সরকারের প্রয়োজন নেই। ক্ষমতায় থাকলে দেশের দুর্নীতি, বিচার বহির্ভূত হত্যা ও গুমবিষয়ক আন্তর্জাতিক প্রতিবেদনকে ভুয়া বলে, আর বিরোধী দলে থাকলে সব প্রতিবেদনকে সত্য বলে।

ক্ষমতায় গিয়ে দল দুটি রাজত্ব তৈরি করেছে উল্লেখ করে জিএম কাদের বলেন, সাধারণ মানুষের প্রতি তাদের কোনো খেয়াল নেই। কোনো ইস্যু পেলেই দল দুটির নেতারা আনন্দঘন পরিবেশ সৃষ্টি করেন, কিন্তু সাধারণ মানুষের অবস্থা তারা বুঝতে চান না।

তিনি বলেন, দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি বিকল্প রাজনৈতিক শক্তি খুঁজছে। ওই দুটি দল জনগণের হাত থেকে দেশের মালিকানা লুট করেছে। জনগণ হচ্ছে দেশের প্রকৃত মালিক, তারা যাদের নির্বাচিত করবেন তারাই দেশের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। কিন্তু দেশের মালিকানা সাধারণ মানুষের কাছে নেই, তারা তাদের মনের মতো প্রতিনিধি নির্বাচিত করতে পারছেন না।

ব্রিটিশ আমলে বাংলাদেশের টাকা লুট হয়ে লন্ডনে যেতো। পাকিস্তান আমলে ইসলামাবাদ যেতো। এখন দেশের টাকা লুট হয়ে বিভিন্ন দেশে যায়।

এদিন মেজর (অব.) মো. শাহ আলম জমাদার ও ব্যবসায়ী আলম সরকারের নেতৃত্বে কয়েক’শ নেতা-কর্মী জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাপাতে যোগ দেন।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ১৮ জুন , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *