আট দিন পর উথ্থানে বাজার

প্রচ্ছদ » খেলা » আট দিন পর উথ্থানে বাজার

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : টানা আট কার্যদিবস পতনের পর উত্থানে ফিরেছে শেয়ারবাজার। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

এইদিন শুরু থেকে সেল প্রেসারে সূচক কমলেও ২৫ মিনিট পর ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। সোমবার সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬০ কোটি টাকা।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৭৬০ কোটি ৮২ লাখ ১৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট কমে অবস্থান করে ৫৫৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৭২৪ কোটি ২২ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৬ কোটি ৬০ লাখ ৫ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫১০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫২ কোটি ২৫ লাখ ২ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *