ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৫২৬ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে ১৯ কোটি ৮৪ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৫০৬ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪২ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৩৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *