ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, মৃত ১৭৭০

প্রচ্ছদ » জাতীয় » ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, মৃত ১৭৭০

coronaপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে নতুন করে আরও ১০৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ডিসেম্বরে উৎপত্তির পর থেকে এ পর্যন্ত ১৭৭০ জনের প্রাণহানি ঘটেছে। চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭০ হাজারের বেশি।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

মৃতদের মধ্যে শুধুমাত্র হুবেই প্রদেশে নতুন করে ১০০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৪ জন। এর মধ্যে ১৯৩৩ জনই হুবেই প্রদেশের।

এদিকে গত রোববার এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো ফ্রান্সেও একজনের মৃত্যু হয়। এটি চীনের বাইরে চতুর্থ মৃত্যুর ঘটনা। এর আগে ফিলিপাইন, হংকং ও জাপানে তিনজনের প্রাণ গেছে। চীন এবং দেশটির বাইরে ৪ মৃত্যুসহ এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট প্রাণ গেছে ১ হাজার ৭৭০ জনের।

খবরে বলা হয়, এ ভাইরাসে আক্রান্ত হয়ে শেষ ২৪ ঘণ্টায় ১০৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত ২ হাজার ৪৮ জনসহ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৫৪৮ জন।

স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ইতোমধ্যে প্রায় সাড়ে ৯ হাজার জনের মতো করোনা ভাইরাস আক্রান্ত রোগী চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন।

গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এছাড়া চীনের বাইরেও ২৮টির বেশি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *