গাইবান্ধায় শিক্ষা সহায়তা কার্যক্রম শুরু করল বিলাইট

প্রচ্ছদ » Uncategorized » গাইবান্ধায় শিক্ষা সহায়তা কার্যক্রম শুরু করল বিলাইট

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : দেশের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিয়ে আদর্শ নাগরিক গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে শিক্ষা সহায়তামূলক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিলাইট’।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি ২০২২) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নে চর খোর্দ্দা ছড়া সংলগ্ন জামে মসজিদে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে কুরআন শিক্ষা আয়োজন করে বিলাইট।

বিলাইট’র সহযোগিতায় বিনামূল্যে কোরআন শিক্ষা কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

বিলাইটের সদস্য সচিব মাইদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিলাইটের আহবায়ক ও গাইবান্ধা সরকারি কলেজের প্রভাষক মিজানুর রহমান, তারাপুর ইউনিয়ন পরিষদের খোর্দ্দা ওয়ার্ডের সদস্য মোঃ শাহ আলম মিয়া প্রমুখ।

তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বলেন, বিলাইট যে মহতী উদ্যোগের সূচনা করেছে তা যেন যুগ যুগ ধরে অব্যাহত থাকে। বিলাইট এর কার্যক্রম শুধু এই চরাঞ্চল নয় তারাপুর, সুন্দরগঞ্জসহ সারাদেশে ছড়িয়ে পড়ুক এটাই আমরা প্রত্যাশা করি।

বিলাইটের সদস্য সচিব মাইদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে বিলাইট। এরই অংশ হিসেবে চরাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি প্রাথমিক ও মাধ্যমিকের অসচ্ছল সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা করবে বিলাইট।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১৪ জানুয়ারী , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *