টিকে থাকার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

প্রচ্ছদ » Uncategorized » টিকে থাকার লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের লড়াইয়ে টিকে থাকতে আজ সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩০৫ রান করেও পরাজিত হয়েছে টাইগাররা। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আজকের ম্যাচে মাশরাফিদের জয়ের বিকল্প নেই। প্রথম ম্যাচের ভেন্যু কেনিংটন ওভালেই অনুষ্ঠিত হবে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

দুর্দান্ত শুরুর লক্ষ্য নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। সেই পথ তৈরিও করে ফেলেছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শতরানের ইনিংস খেলেন তিনি। তার মতো ব্যাট হাতে রানের পসরা সাজিয়েছিলেন উইকেটরক্ষক মুশফিকুর রহিমও।

ইনিংসের ৪৫তম ওভারে দলীয় ২৬১ রানে সাজঘরে ফেরেন তামিম-মুশফিক। এর আগে তৃতীয় উইকেটে ১৫১ বলে ১৬৬ রানের জুটি গড়েন তারা। কিন্তু তামিম ১২৮ রানে এবং মুশফিক ৭৯ রানে ফেরার পর শেষ ৩৪ বলে বাংলাদেশের স্কোরবোর্ড যোগ হয়েছিল মাত্র ৪৪ রান; উইকেট হারাতে হয়েছে আরও দুইটি।

জবাবে জো রুটের অপরাজিত ১৩৩, অ্যালেক্স হেলসের ৯৫ ও অধিনায়ক ইয়োইন মরগানের অপরাজিত ৭৫ রানের সুবাদে ১৬ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠে ছাড়ে ইংল্যান্ড।

চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে টিকে থাকতে আজকের ম্যাচে বাংলাদেশের জয়ের বিকল্প নেই। হেরে গেলেই টুর্নামেন্ট থেকে টাইগারদের বিদায় নিশ্চিত হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *