ঢাবির ১৮ হলে ছাত্রলীগের কমিটি ঘোষণা

প্রচ্ছদ » অর্থনীতি » ঢাবির ১৮ হলে ছাত্রলীগের কমিটি ঘোষণা

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হলে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে ১৩টি ছাত্র হল ও পাঁচটি ছাত্রী হল।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা এ তালিকা প্রকাশ করা হয়।

তালিকায় শুধু ঢাবি ছাত্রলীগের হল কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম রয়েছে। আগামী এক বছরের জন্য দেওয়া হলো এই কমিটির অনুমোদন।

এর মাধ্যমে ঢাবি ছাত্রলীগের দীর্ঘদিন ধরে নেতৃত্ব তৈরির যে খরা ছিল তা আনুষ্ঠানিকভাবে কাটলো। ফলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সঞ্চার হলো প্রাণের।

১৩ ছাত্র হলের সভাপতি ও সাধারণ সম্পাদক:
মাস্টারদা সূর্য সেন হলে ছাত্রলীগের সভাপতি হলেন মারিয়াম জামান খান সোহান ও সাধারণ সম্পাদক সিয়াম রহমান; হাজী মুহাম্মদ মুহসীন হলের সভাপতি শহিদুল হক শিশির ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হোসেন; শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সভাপতি কামাল উদ্দীন রানা ও সাধারণ সম্পাদক রুবেল হোসেন; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি মেহেদী হাসান শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান; স্যার এ এফ রহমান হলের সভাপতি মো. রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনায়েম শাহরিয়ার মুন; মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সভাপতি আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত।

এছাড়া পল্লিকবি জসীমউদ্দীন হলের সভাপতি হয়েছেন মো. সুমন খলিফা ও সাধারণ মো. লুৎফুর রহমান; সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি তানভীর শিকদার ও সাধারণ সম্পাদক মিশাত সরকার; বিজয় একাত্তর হলের সভাপতি সজীবুর রহমান সজীব ও সাধারণ সম্পাদক আবু ইউনুস; জগন্নাথ হলের সভাপতি কাজল দাস ও সাধারণ সম্পাদক অতনু বর্মণ; ফজলুল হক মুসলিম হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও সাধারণ সম্পাদক আবু হাসিব মুক্ত; শহীদুল্লাহ হলের সভাপতি জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং অমর একুশে হলের সভাপতি এনায়েত এইচ মনন ও সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান সোহাগ।

৫ ছাত্রী হলের সভাপতি ও সাধারণ সম্পাদক:
বেগম রোকেয়া হলের সভাপতি করা হয়েছে আতিকা বিনতে হোসেন ও সাধারণ সম্পাদক অন্তরা দাসকে; শামসুন নাহার হলের সভাপতি খাদিজা আখতার উর্মি ও সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নীলা; বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সভাপতি কোহিনূর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক সানজিদা ইয়াসমিন; বাংলাদেশ কুয়েত-মৈত্রী হলের সভাপতি রাজিয়া সুলতানা কথা ও সাধারণ সম্পাদক জান্নাতুল হাওয়া আঁখি এবং বেগম সুফিয়া কামাল হলের সভাপতি পূজা কর্মকার ও সাধারণ সম্পাদক হয়েছেন রিমা আক্তার ডলি।

গত ৩০ জানুয়ারি (রোববার) ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল শাখার বার্ষিক সম্মেলন হয়। দীর্ঘ পাঁচ বছর পর হয় এই সম্মেলন।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ০১ ফেব্রুয়ারী , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *