পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ রোববার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৩৬৩ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কার্যদিবসের তুলনায় ১৬০ কোটি ৫০ লাখ টাকা কম। গত কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে ৫২৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

DSE-CSE-Logo
আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ২১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪০ পয়েন্ট কমে ৫ হাজার ৩৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ২০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *