নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকে ছিল মিশ্র প্রবণতা।তবে আজ রোববার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৪৭৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কার্যদিবসের তুলনায় ৫৬ কোটি ৭৫ লাখ টাকা কম। গত কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে ৫৩০ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট কমে ৫ হাজার ৪৬১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক শূন্য দশমিক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩১ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৯২৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *