পতন অব্যাহত, সূচক কমেছে ৫৩ পয়েন্ট

প্রচ্ছদ » Uncategorized » পতন অব্যাহত, সূচক কমেছে ৫৩ পয়েন্ট

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : আবারো পতন দিয়ে শুরু হল সপ্তাহ। পুঁজিবাজারে সূচকের পতন যেন পিছু ছাড়ছে না। টানা ৮ কার্যদিবসের বাজার পতনে এক প্রকার অস্থির হয়ে উঠেছেন বিনিয়োগকারীরা। সাড়ে পাঁচ হাজার সূচকের ঘরেই ঘুরেফিরে বাজার চলছে।

সপ্তাহের প্রথম কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এরই ধারাবাহিকতায় টানা ৮ কার্যদিবস পতনে বিরাজ করছে বাজার।

রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে । আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৪ কোটি টাকা।

রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৭২৪ কোটি ২২ লাখ ৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫১ পয়েন্ট কমে অবস্থান করে ৫৬৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৯৭ কোটি ৭৯ লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১২৮ কোটি ৪২ লাখ ৫৬ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৯৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৭ কোটি ১৩ লাখ ৮ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *