পুঁজিবাজারে উভয় স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেনে পতন

প্রচ্ছদ » Uncategorized » পুঁজিবাজারে উভয় স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেনে পতন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক :টানা চার কার্যদিবস উত্থানের পর সোমবার দর সংশোধন হয়েছে পুঁজিবাজারে। আজ দুই বাজারেই মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এক হাজার ২০ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৩৭২ কোটি ৮৯ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে এক হাজার ৩৯৩ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৪ পয়েন্ট কমে ৫ হাজার ৬২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ২৯ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৫৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *