বিওতে বোনাস পাঠিয়েছে ২ কোম্পানি

প্রচ্ছদ » Uncategorized » বিওতে বোনাস পাঠিয়েছে ২ কোম্পানি

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বিনিয়োগকারীদের বিও হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: বীমা খাতের কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স এবং আর্থিক খাতের ফাস ফাইন্যান্স লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে এসব কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.৭৫ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.১২ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৫৬ টাকা।

গ্লোবাল ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.৫৫ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.২৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা (নেগেটিভ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *