বিক্রেতা সংকটে ১১ কোম্পানি হল্টেড

প্রচ্ছদ » Uncategorized » বিক্রেতা সংকটে ১১ কোম্পানি হল্টেড

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে বেশকিছু প্রতিষ্ঠানের দাম বড় অঙ্কে বেড়ে গেছে। এর মধ্যে ১১ টি কোম্পানি দাম বাড়ার ক্ষেত্রে বেশি দাপট দেখাচ্ছে। এরপরও এই ১১ প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করতে চাচ্ছেন না বিনিয়োগকারীরা। ফলে ক্রেতা থাকলেও কোম্পানি ১১ টির বিক্রেতা উধাও হয়ে হল্টেড হয়ে গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১০ জুন ) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এতথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : জাহিন স্পিনিং, ইনডেক্স এগ্রো, এস আলম, আলিফ ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল পলিমার, নুরানী ডাইং, আরএকে সিরামিক, খান ব্রাদার্স, জাহিন টেক্সটাইল, সায়হাম কটন এবং অলিম্পিক এক্সেসরিজ।

জানা গেছে, বুধবার জাহিন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ইনডেক্স এগ্রো : বুধবার ইনডেক্স এগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ৯১.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৯.১০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

এস আলম : বুধবার এস আলমের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৭০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

আলিফ ইন্ডাস্ট্রিজ : বুধবার আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল পলিমার : বুধবার ন্যাশনাল পলিমারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৮০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

নুরানী ডাইং : বুধবার নুরানী ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

আরএকে সিরামিক : বুধবার আরএকে সিরামিকের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৩.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

খান ব্রাদার্স : বুধবার খান ব্রাদার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৯০ টাকা বা ৯.৫৭ শতাংশ বেড়েছে।

জাহিন টেক্সটাইল : বুধবার জাহিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

সায়হাম কটন : বুধবার সায়হাম কটনের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

অলিম্পিক এক্সেসরিজ : বুধবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১০ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *