বিক্রেতা সংকটে ৬ কোম্পানি হল্টেড

প্রচ্ছদ » Uncategorized » বিক্রেতা সংকটে ৬ কোম্পানি হল্টেড

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে বেশকিছু প্রতিষ্ঠানের দাম বড় অঙ্কে বেড়ে গেছে। এর মধ্যে ৬ টি কোম্পানি দাম বাড়ার ক্ষেত্রে বেশি দাপট দেখাচ্ছে। এরপরও এই ৬ প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করতে চাচ্ছেন না বিনিয়োগকারীরা। ফলে ক্রেতা থাকলেও কোম্পানি ৬ টির বিক্রেতা উধাও হয়ে হল্টেড হয়ে গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৮ জুন ) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এতথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, ঢাকা ইন্স্যুরেন্স, ন্যাশনাল ফিড মিল, সোনারবাংলা ইন্স্যুরেন্স, রিংশাইন এবং সাফকো স্পিনিং।

জানা গেছে, সোমবার ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৪ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৪.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৪০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ঢাকা ইন্স্যুরেন্স : সোমবার ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০২.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১২.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১০.২০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল ফিড মিল: ন্যাশনাল ফিড মিলের শেয়ারের ক্লোজিং দর সোমবার ছিল ৩২.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

রিংশাইন : রিংশাইনের শেয়ারের ক্লোজিং দর সোমবার ছিল ৮.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

সোনারবাংলা ইন্স্যুরেন্স : সোমবার সোনারবাংলা ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০১.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০৬.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১২ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১০.১০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিং: সোমবার সাফকো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৩৫ শতাংশ বেড়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ০৮ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *