বিবিএস ক্যাবলসের লটারির ড্র সম্পন্ন: বিজয়ীদের তালিকা প্রকাশ

প্রচ্ছদ » Uncategorized » বিবিএস ক্যাবলসের লটারির ড্র সম্পন্ন: বিজয়ীদের তালিকা প্রকাশ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য বিবিএস ক্যাবলস লিমিটেডের লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র সম্পন্ন হয়েছে। পাশাপাশি কোম্পানিটি বিজয়ীদের তালিকা প্রকাশ করেছে। এর আগে আজ ২২ জুন, বৃহস্পতিবার, সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় আইপিওর লটারির ড্র শুরু হয়।

জানা যায়, লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানির চেয়াম্যান প্রকৌশলী বদরুল আহসান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার, বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হামদুল, ডিএসই,সিএসই ও সিডিবিএল, বুয়েটের কর্মকর্তারা।

উল্লেখ্য, কোম্পানির আইপিওতে ৪৮ গুন আবেদন জমা পড়ে। এর আগে বিবিএস ক্যাবলস লিমিটেডের আইপিও আবেদন গত ২৩ মে থেকে শুরু হয়ে ৪ জুন পর্যন্ত চলে। এর আগে গত ১৩ এপ্রিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০২ তম কমিশন সভায় এ কোম্পানির তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।

জানা যায়, বিবিএস ক্যাবলস লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। এ টাকা দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, নতুন ম্যাশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করবে।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুর্ণমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *