বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

প্রচ্ছদ » Breaking News || Slider || জাতীয় » বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

PMপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: নেপালে কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত বাংলাদেশিদের প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে আজ সোমবার সকালে জানানো হয়েছে, ২৩ মরদেহ ঢাকায় পৌঁছার পর আর্মি স্টেডিয়ামে জানাজার জন্য নিয়ে যাওয়া হবে। সেখানেই প্রধানমন্ত্রী নিহতদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

এদিকে আজ সকালে নিহতদের জানাজা শেষে ২৩টি মরদেহ হস্তান্তর করা হয় বাংলাদেশ দূতাবাসে। জানাজা শেষে মরদেহগুলো বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।

কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দর থেকে স্থানীয় সময় বেলা ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মরদেহগুলো ঢাকায় নিয়ে আসা হবে বলে দূতাবাস কর্তৃপক্ষ জানিয়েছে। বিমানটি দুপুর ২টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাতে পারে।

মরদেহ গ্রহণের জন্য শাহজালাল বিমান বন্দরে নেওয়া হয়েছে প্রস্তুতি। মরদেহ বিমান বন্দরে পৌঁছানোর পর তা নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এ ছাড়া কাঠমান্ডুতে অবস্থানরত নিহতদের ৪৬ জন স্বজন তার একটু আগেই ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমানে ফিরবেন।

উল্লেখ, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫১ জন নিহত হয়েছেন। এর মধ্যে ২৬ জন বাংলাদেশি। বিমানটিতে ৭১ আরোহী ছিলেন।

দুর্ঘটনায় বাংলাদেশের ১০ নাগরিক আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনকে বাংলাদেশে এনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে ২৩ বাংলাদেশিকে শনাক্ত করা গেছে। বাকি তিনজনকে এখনো শনাক্ত করা যায়নি। তাদের মরদেহ মর্গে রয়েছে। এরই মধ্যে এই তিনজনের ডিএনএ পরীক্ষার উপাদান সংগ্রহ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০