ব্রাজিলের বিশ্বকাপ জেতার এখনই সময়

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » ব্রাজিলের বিশ্বকাপ জেতার এখনই সময়

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ফুটবল বিশ্বকাপের সবচেয়ে সফল দল ব্রাজিল। তাদের সমান পাঁচটি বিশ্বকাপ জিততে পারেনি বিশ্বের আর কোনো দল। তবে ব্রাজিলের শেষ বিশ্বকাপ শিরোপার হয়েছে প্রায় দুই দশক। সবশেষে ২০০২ সালে কোরিয়া ও জাপানে হওয়া বিশ্বকাপে শেষবার শিরোপা উঁচিয়ে ধরেছিল সেলেসাওরা।

সেই স্মৃতির ২০ বছর পর আবার এশিয়াতে হতে যাওয়া কাতার বিশ্বকাপই ব্রাজিলের জন্য চ্যাম্পিয়ন হওয়ার যথাযথ সময় বলে মনে করেন দেশটির কিংবদন্তি ডিফেন্ডার রবার্তো কার্লোস। ২০০২ সালে ব্রাজিলের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন কার্লোস। এবার উত্তরসূরিদের কাছ থেকে একই সাফল্য চান তিনি।

সংবাদমাধ্যমে কার্লোস বলেছেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ব্রাজিলের এখন দারুণ একটি দল রয়েছে। বিশ্বকাপ জেতার এখনই সময়। কারণ আমাদের শিরোপা জেতা সবশেষ ছবিটি সেই ২০০২ সালের। আমি খুবই আশাবাদী। যদিও বিশ্বকাপ জেতা সহজ নয়।

তিনি আরও যোগ করেন, আমাদের পর ব্রাজিল দল অনেক ভালো খেলেছে। কিন্তু শিরোপা ঘরে তুলতে পারেননি। কোপা আমেরিকা অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে বারজিলের জন্য বিশ্বকাপের গুরুত্ব বেশি, এর স্বাদই ভিন্ন। আর এই মুহূর্তে ব্রাজিল দলটি খুব ভালো।

এসময় নিজেদের ফেবারিট ঘোষণা দিয়ে তিনি বলেন, ইউরোপের সংবাদমাধ্যমগুলো ব্রাজিলকে ফেবারিট হিসেবেই রাখে। এটি বড় বিষয়। সেদিন লুইস এনরিকেও এ কথা বলেছেন। আপনি অন্য যে কোচকেই জিজ্ঞেস করবেন, ফেবারিট হিসেবে ব্রাজিলকে সেরা চারের মধ্যেই রাখবে। ভালো প্রস্তুতি নিলে ব্রাজিল এবার জিতবে।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ১৯ জুন , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *