মঙ্গল শোভাযাত্রায় ছাতা মুখোশ নিষিদ্ধ

প্রচ্ছদ » Uncategorized » মঙ্গল শোভাযাত্রায় ছাতা মুখোশ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: আর কিছুিদন পরই পহেলা বৈশাখ এই বর্ষবরণ ও অনুষ্ঠান।নগরবাসীকে অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরনের ব্যাগ, পোটলা, মুখোশ, ছাতা, আগ্নেয়াস্ত্র, ছুরি ইত্যাদি বহন না করার আহবান জা‌নি‌য়ে‌ছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে রোববার বাংলা নববর্ষ উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এই নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তি‌নি ব‌লেন, রাজধানীতে নববর্ষের বৃহৎ জনসমাগমস্থল রমনা পার্ক ও মঙ্গল শোভাযাত্রায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সকল সংস্থার সমন্বয়ে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে ডিএমপি’র কন্ট্রোলরুম থেকে সমগ্র এলাকা সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

আছাদুজ্জামান মিয়া ব‌লেন, আসন্ন বাংলা নববর্ষবরণ অনুষ্ঠান ‘পয়লা বৈশাখ ১৪২৪’ আনন্দ, উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে উদযাপনের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করার পরিকল্পনা নিয়েছে।

তিনি জানান, রমনা পার্কসহ রাজধানীর অন্যান্য বর্ষবরণ অনুষ্ঠানের ভেতরে ও বাইরে ইউনিফর্মে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। প্রত্যেক দর্শনার্থীকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করানো হবে।

ডিএমপি কমিশনার বলেন, গুরুত্বপূর্ণস্থানে সকলের গতিবিধি মনিটরিং করার জন্য ওয়াচটাওয়ার স্থাপন করা হবে।

প্রতিবছরের মতো এবারও ঢাকা মেট্রোপলিটন পুলিশ সম্মানিত নাগরিকদের বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবে। থাকবে পুলিশ ব্লাড ব্যাংক ও লস্ট এন্ড ফাউন্ড সেন্টার। ইভটিজিং প্রতিরোধে থাকবে বিশেষ টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *