মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৪০০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কালের তুলনায় ৩০ কোটি ৩৯ লাখ টাকা বেশি। গতকাল সোমবার ডিএসইতে ৩৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৩৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯১৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *