রংপুরে হিন্দুপাড়ায় হামলায় ২ মামলা, গ্রেফতার ৫২

প্রচ্ছদ » Breaking News || Slider || কোম্পানি সংবাদ » রংপুরে হিন্দুপাড়ায় হামলায় ২ মামলা, গ্রেফতার ৫২

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: রংপুরে ইসলাম ধর্ম ও নবীকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি ও অবমাননাকর ছবি’ পোস্ট করার অভিযোগে হিন্দুপাড়ায় সংঘর্ষ, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় দু’টি মামলা করেছে পুলিশ।

শুক্রবার রাতেই সাব ইন্সপেক্টর রিজাউল করীম বাদী হয়ে গঙ্গাচড়া থানায় ২৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত দেড় হাজার জনকে আসামি করে প্রথম মামলাটি দায়ের করেন। এরপর পুলিশ বাদী হয়ে কোতোয়ালি থানায় আরও একটি মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেফতার করেছে।

শুক্রবার দুপুরে ওই ঘটনার পরই অভিযানে নামে পুলিশ। এছাড়া অন্য অপরাধীদেরও গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

এর আগে রাতে রংপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ মশিউর রহমান রাঙ্গার উপস্থিতিতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, ওই অপ্রীতিকর ঘটনার তদন্তে রংপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মো. রফিকুল ইসলামকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন-রংপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান সাইফ ও রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম।

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার প্রতিবাদে সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে শুক্রবার দুপুরে মুসল্লিরা সমাবেশ করার পর হিন্দুপাড়ায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অর্ধশতাধিক টিয়ার শেল ও ৩০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

এসময় পুলিশ ও মুসল্লিদের সংঘর্ষে সংঘর্ষের সময় হাবিবুর রহমান (২৬) ও সিএনজি চালক হামিদুল ইসলাম (৩০) গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ সময় আরও ৩০ জন আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *