সপ্তাহের ব্যবধানে বেড়েছে শনাক্ত মৃত্যু সুস্থতা

প্রচ্ছদ » রাজনীতি » সপ্তাহের ব্যবধানে বেড়েছে শনাক্ত মৃত্যু সুস্থতা

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : গত এক সপ্তাহের ব্যবধানে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হার- সব সূচকই বেড়েছে। এই সময়ে পরীক্ষা বেড়েছে দুই হাজার ৯০১টি, শনাক্ত বেড়েছে তিন হাজার ২৪৪টি, সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে দুই হাজার ৫৮২ এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে ১৮।

চলতি বছরের ২২তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (৩০ মে থেকে ৫ জুন) তুলনায় ২৩তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (৬ জুন থেকে ১২ জুন) পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, নমুনা পরীক্ষা দুই দশমিক ৪৩ শতাংশ, শনাক্ত ২৭ দশমিক শূন্য দুই শতাংশ, মৃত্যু সাত দশমিক চার শতাংশ এবং সুস্থ রোগী ২১ দশমিক ৪৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

২২তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে (৩০ মে থেকে ৫ জুন) এক লাখ ১৯ হাজার ২০২টি নমুনা পরীক্ষা, ১১ হাজার ৯২৮ জন শনাক্ত, ১২ হাজার ১৭ জন সুস্থ এবং ২৫২ জনের মৃত্যু হয়।

এ সপ্তাহের তুলনায় ২৩তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (৬ জুন থেকে ১২ জুন) পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, নমুনা পরীক্ষা এক লাখ ২২ হাজার ১০৩টি, ১৫ হাজার ১৭২ জন শনাক্ত, ১৪ হাজার ৫৯৯ জন সুস্থ এবং ২৭০ জনের মৃত্যু হয়।

এদিকে শুক্রবার (১১ জুন) সকাল ৮টা থেকে শনিবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত ১১ হাজার ৫৯০টি নমুনা পরীক্ষায় এক হাজার ৬৩৭ জন শনাক্ত, দুই হাজার ১০৮ জন সু্স্থ ও ৩৯ জনের মৃত্যু হয়। ২৪ ঘন্টায় শনাক্তের হার ১৪ দশমিক ২১ শতাংশ, সুস্থতার হার ৯২ দশমিক ৬৭, মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ দাঁড়ায়।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ১৩ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *