সাইবার ঝুঁকি মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-রাশিয়া

প্রচ্ছদ » তথ্যপ্রযুক্তি » সাইবার ঝুঁকি মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-রাশিয়া

palak-ictপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক:সাইবার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনে মতৈক্যে পৌঁছেছে বাংলাদেশ ও রাশিয়া।

মস্কোতে রাশিয়ার যোগাযোগ ও মাস মিডিয়া মন্ত্রী নিকোলাই নিকিফোরভের সঙ্গে আইসিটি বিভাগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বৈঠকে এ বিষয়ে মতৈক্য হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাশিয়া সফররত আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বুধবার রাতে রাশিয়ার মস্কো রুশ ফেডারেশনের মন্ত্রী নিকোলাই নিকিফোরেভের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সভায় বাংলাদেশ সাইবার নিরাপত্তা খাতে রাশিয়ার সহযোগিতা চান পলক।

বাসসের খবরে বলা হয়েছে, পলক বলেন, বাংলাদেশ গত ৯ বছরে আইসিটি সেক্টরে বিস্ময় সৃষ্টি করেছে। তিনি বলেন, ডিজিটাল কর্মকাণ্ডের ক্ষেত্র বেড়েছে। তবে পাশাপাশি সাইবার নিরাপত্তা ঝুঁকিও বেড়েছে। আমরা রাশিয়ার মতো বন্ধুত্বপূর্ণ দেশগুলো থেকে সহায়তা নিয়ে এ ধরনের হুমকি মোকাবিলায় বিশ্বমানের সক্ষমতা অর্জন করতে চাই।

নিকোলাই সাইবার নিরাপত্তা সংক্রান্ত পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র বাড়াতে কার্যকর পদক্ষেপের বিষয়ে গুরুত্বারো পরেন। রাশিয়ার প্রেসিডেন্ট এ ধরনের সম্ভাব্য সাইবার হামলা রোধে আগাম তথ্য বিনিময়ের বিষয়ে সম্মত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

আর্কাইভস

March ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১