সূচকের উত্থানে লেনদেন চলছে

প্রচ্ছদ » Uncategorized » সূচকের উত্থানে লেনদেন চলছে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে । অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ( ১৭ জুন ) বাজার বিশ্লেষণে দেখাযায়, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯ টির, দর কমেছে ১১৩ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৭ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৭৯ কোটি ৪৩ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৮১ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২৯৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬ টির, দর কমেছে ৭৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ৫০ লাখ টাকা।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১৭ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০