১৭ এপ্রিল ইন্ট্রাকো রিফুয়েলিং আইপিও লটারির

প্রচ্ছদ » রাজনীতি » ১৭ এপ্রিল ইন্ট্রাকো রিফুয়েলিং আইপিও লটারির

Intraco-Refuelingনিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র’য়ের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টায় ।

কোম্পানি সেক্রেটারী মো: সালাহ উদ্দিন জানান, কোম্পানির আইপিও লটারির ড্র আগামী ১৭ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। যদিও গত ১৮ থেকে ২৭ মার্চ পর্যন্ত এ কোম্পানির আইপিওতে আবেদন করে সকল প্রকার নিয়োগকারীরা। তবে আইপিওতে কত গুণ আবেদন জমা পড়েছে সে বিষয়ে কিছু জানা যায় নি।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬২৪ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করে আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে এককভাবে ১০ টাকা ৪৯ পয়সা এবং সমন্বিতভাবে ১৩ টাকা ৮৭ পয়সা। এছাড়া, বিগত পাঁচ বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৪৩ পয়সা এবং এককভাবে ৬৭ পয়সা। আর ৩০ জুন ২০১৭ পর্যন্ত ইপিএস হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৩৬ পয়সা এবং এককভাবে ২৮ পয়সা।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *