২০ টি কার্গো জাহাজ নির্মাণের কাজ পেয়েছে ওয়েষ্টার্ন মেরিন

প্রচ্ছদ » Uncategorized » ২০ টি কার্গো জাহাজ নির্মাণের কাজ পেয়েছে ওয়েষ্টার্ন মেরিন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ২০টি ক্লাস কার্গো জাহাজ নির্মাণের কাজ পেয়েছে ওয়ের্ষ্টান মেরিন গ্রুপ। এ বিষয়ে বৃহস্পতিবার এভারগ্রিন শিপিং লিমিটেডে সঙ্গে ওয়েষ্টার্ন মেরিন গ্রুপের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। এতে ওয়েষ্টার্ন মেরিন শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাখাওয়াত হোসেন, নিউ ওয়েষ্টার্ন মেরিন শিপ বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবিএম ফজলে রাব্বী ও এভারগ্রীন শিপিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মো. মস্তান বিল্লা আদিল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে থেকে এ চুক্তি সই করেন।
চুক্তিপত্রে, দেড় হাজার টন ধারণক্ষমতা সম্পন্ন ২০টি ক্লাস কার্গো জাহাজ নির্মাণের মূল্য ধরা হয়েছে ২৫০ কোটি টাকা। আর এ জাহাজগুলো নিমার্ণ কাজ আগামী ৩৬ মাসের মধ্যে সম্পন্ন করে তা এভারগ্রীন শিপিংয়ের কাছে হস্তান্তর করবে ওয়ের্ষ্টান মেরিন গ্রুপ।
উল্লেখ্য, ওয়ের্ষ্টান মেরিন গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ওয়েষ্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির বর্তমানে শেয়ারের পরিমান রয়েছে ১২ কোটি ৫ লাখ ৭ হাজার ৯০টি। এর মধ্যে ৩৭.৩১ শতাংশ শেয়ার উদ্যোক্তা পরিচালক, ১৪.৯৩ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক এবং ৪৭.৭৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *