ম্যারাথন শেষ করেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে
পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রাম সিটি হাফ ম্যরাথন দৌড় শেষ করে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেছেন পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম মোয়াজ্জেম হোসেন সুলতান মিয়ার ছোট ছেলে গহর জামিল টুটু (৪৪)।

গহর জামিল টুকু পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ৯৩ ব্যচের শিক্ষার্থী ছিলেন। এছাড়া তিনি পটুয়াখালী সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সাম্প্রতিক বছরগুলোতে টুকু দেশের বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত ম্যরাথনে অংশগ্রহণ করেন। (শুক্রবার) ভোর ৬টায় পতেঙ্গা সমুদ্রসৈকতের মেরিন ড্রাইভে ঠিক তেমনই এক হাফ ম্যারাথনে অংশ নিয়েছিলেন তিনি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে টিম চট্টগ্রামের আয়োজিত এ ম্যারাথনে সৈকত থেকে হালিশহর পর্যন্ত ১০ দশমিক ৫৫ কিলোমিটার পথ গিয়ে ইউটার্ন নিয়ে মোট ২১ দশমিক ১ কিলোমিটার হাফ ম্যারাথন পুরোটাই শেষ করেছিলেন টুকু।

এমনকি ম্যারাথন শেষ করে নিজ জেলা পটুয়াখালী লেখা ফেস্টুন তুলে ধরে উচ্ছ্বাসও প্রকাশ করেন তিনি। এর পরপরই মাটিতে লুটিয়ে পড়েন টুকু। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বাঁচানো যায়নি তাকে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে পটুয়াখালীতে শোকের ছায়া নেমে এসেছে।

পটুয়াখালী পৌরসভা, পটুয়াখালী প্রেসক্লাব, সেইভসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

শনিবার বাদ জোহর পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ০৭ জানুয়ারী , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *