আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে যাদের ইপিএস বেড়েছে

প্রচ্ছদ » Uncategorized » আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে যাদের ইপিএস বেড়েছে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠানের ২৩ টির মধ্যে ২১টি প্রতিষ্ঠান তাদের প্রথম প্রান্তিকের (জানুয়ারী-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ১৪টির।

প্রথম প্রান্তিকে ইপিএস বৃদ্ধির মধ্যে রয়েছে- বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, বিডি ফাইন্যান্স, ডেল্টা ব্রাক হাউজিং, জিএসপি ফাইন্যান্স, আইসিবি, আইডিএলসি ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স, লংকাবাংলা ফাইন্যান্স, মাইডাস ফাইন্যান্স, ফিনিক্স ফাইন্যান্স, প্রিমিয়াম লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইউনিয়ন ক্যাপিটাল এবং উত্তরা ফাইন্যান্স লিমিটেড। ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই তথ্যানুযায়ী, প্রথম প্রান্তিকে (জানুয়ারী-মার্চ’১৭) বেলিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০৫ টাকা বা ২৬.৩১ শতাংশ।

বিডি ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪৮ টাকা বা ২২৮.৫৭ শতাংশ।

ডেল্টা ব্রাক হাউজিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.৬১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪২ টাকা বা ১৬.০৯ শতাংশ।

জিএসপি ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.১৯ টাকা বা ৪২.২২ শতাংশ।

আইসিবির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৩৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.০৮ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ৩.৩০ টাকা বা ৪১২৫ শতাংশ।

আইডিএলসি ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.১১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৬৯ টাকা বা ৬২.১৬ শতাংশ।

আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪০ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০২ টাকা বা ৫ শতাংশ।

ইসলামিক ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪৩ টাকা বা ২৮৬.৬৬ শতাংশ।

লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৬৫ টাকা বা ২২৪.১৩ শতাংশ।

মাইডাস ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩৩ টাকা বা ১০৩.১২ শতাংশ।

ফিনিক্স ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০৩ টাকা বা ৫.৪৫ শতাংশ।

প্রিমিয়াম লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্টের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৪ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩০ টাকা বা ২১৪.২৮ শতাংশ।

ইউনিয়ন ক্যাপিটালের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩২ টাকা বা ১৬৮.৪২ শতাংশ।

উত্তরা ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.০১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.২৩ টাকা বা ১১.৪৪ শতাংশ।

উল্লেখ্য, বিএফআইসি ফাইন্যান্স ও পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স এখন পর্যন্ত ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *