এক্স ডট কম কি ইলন মাস্কের নতুন সোশ্যাল মিডিয়া?

প্রচ্ছদ » Uncategorized » এক্স ডট কম কি ইলন মাস্কের নতুন সোশ্যাল মিডিয়া?

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : টুইটারের সঙ্গে উত্তপ্ত আইনি লড়াইয়ের মধ্যেই একটি টুইটে নতুন সোশ্যাল মিডিয়া সাইট চালু করার বিষয়ে ‌‘টিজ’ করেছেন ইলন মাস্ক।

টেসলার এই প্রধান নির্বাহী তার ১০৩ মিলিয়ন ফলোয়ারের মধ্যে একজনের প্রশ্নের উত্তর দিওয়ার দেওয়ার সময় সাইটের নামও প্রকাশ করেছেন।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশেবল জানিয়েছে, টেসলা ওনার্স সিলিকন ভ্যালি নামে ওই ফলোয়ারের প্রশ্ন ছিল, ‘আপনি কি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করার কথা চিন্তা করছেন? যদি আপনি টুইটার না বুঝে পান, তাহলে কি হবে?’

উত্তরে ইলন মাস্ক বলেছিলেন, ‘এক্স ডট কম’।

তাহলে কি টুইটার-কে টেক্কা দিতে এক্স ডট কম নামের নতুন কোনও সোশ্যাল মিডিয়া সাইট খুলছেন তিনি? জানা গেল, এই এক্স ডট কম সাইট নতুন কোনও ওয়েবসাইট নয়। ১৯৯৯ সালে এই নামে একটি ডোমেইন কিনেছিলেন ইলন মাস্ক। যা পরে আর্থিক পরিষেবা প্রদানকারী সংস্থা পেপ্যাল সাথে যুক্ত হয়। ২০১৭ সালে পেপ্যালের কাছ থেকে ইলন মাস্ক পুনরায় ডোমেইনটি কিনে নেন।

অন্য এক ব্যবহারকারী ইলন মাস্ক-কে জিজ্ঞেস করেন, ‘টুইটার চুক্তি যদি সফল না হয় তাহলে আপনি কি আবার টেসলায় বিনিয়োগ করবেন?’ এর উত্তরে ইলন মাস্ক জানান, ‘হ্যাঁ’।

আসলে কিছুদিন আগে, টেসলার ৭.৯২ মিলিয়ন শেয়ার বিক্রি করে দেন ইলন মাস্ক, যার বাজারমূল্য প্রায় ৭ বিলিয়ন ডলার। সে সময় তিনি বলেন, অবস্থা বুঝে আবার তিনি টেসলার শেয়ার কিনতে পারেন।

প্রসঙ্গত, চলতি বছর শুরুর দিকে ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কেনার প্রস্তাব করেন ইলন মাস্ক। যদিও পরে এই চুক্তি থেকে নিজেই পিছিয়ে আসেন এবং জানিয়ে দেন তিনি টুইটার কিনতে আগ্রহী নন। হঠাৎ এই ঘোষণায় অস্বস্তিতে পড়ে টুইটার। শেষ পর্যন্ত আইনি লড়াইয়ে নামে এই মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/ ১৩ আগস্ট , ২০২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *