পতাকা অর্ধনমিত রেখে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

প্রচ্ছদ » আজকের সংবাদ » পতাকা অর্ধনমিত রেখে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

National_mourningপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে আজ ১৫ মার্চ বৃহস্পতিবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলােদশ দেশ।

এদিন সারাদেশে সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। পরের দিন শুক্রবার মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও বিশেষ প্রার্থনা করা হবে।

গত বুধবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বিমান দুর্ঘটনায় হতাহতের পর্যালোচনা ও করণীয় নির্ধারণে এক বৈঠকে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিমান দুর্ঘটনায় নিহত সাংবাদিক আহমেদ ফয়সাল স্মরণে বৃহস্পতিবার একদিনের কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ)।

কর্মসূচির মধ্যে রয়েছে, কালো ব্যাজ ধারণ ও শোক র‌্যালী। শোক র‌্যালীটি সাড়ে ১১টায় ডিআরইউ চত্তর থেকে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।

উল্লেখ, গত ১২ মার্চ সোমবার কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ২৮ বাংলাদেশিসহ ৫১ যাত্রী নিহত হন। আহতরা নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উড়োজাহাজটিতে থাকা ৬৭ যাত্রীর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, ১ জন মালদ্বীপের এবং ১ জন চীনের নাগরিক। এছাড়াও ৪ জন ক্রু ছিলেন বলে জানিয়েছে ইউএস বাংলা কর্তৃপক্ষ।

দুর্ঘটনায় প্রথমেই মৃত্যু হয় ওই ফ্লাইটের সহকারি পাইলট এবং ইউএস বাংলার প্রথম নারী পাইলট প্রিথুলা রশিদের। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় পাইলট ক্যাপ্টেন আবিদকে। পরের দিন সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *