সূচকের বড় উত্থানে লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » সূচকের বড় উত্থানে লেনদেন শেষ

dse-cseপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: টানা ৫ দিনের পতন কাটিয়ে মঙ্গলবার মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স বেড়েছে ৭৯ পয়েন্ট। এদিকে আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে ৩২২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ১১৭ কোটি ৫৮ লাখ টাকা কম। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৪০ কোটি ৪২ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৭৬টির, কমেছে ৩৮টির। আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২১৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৯৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *